National Telecommunication Monitoring Centre

News

Coordination meeting to facilitate NTMC’s ongoing project, held between Director, NTMC, high officials of all mobile operators and AMTOB.

বিশ্বে প্রযুক্তির দ্রুত উৎকর্ষতার ফলে বর্তমানে ইলেক্ট্রনিক্স ইন্টেলিজেন্সের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসাবে বিবেচনা করা হয়। আর তাই বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা অনেকাংশেই এনটিএমসি'র সক্ষমতার উপর নির্ভরশীল। 
এনটিএমসি'র সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বর্তমানে  আইনসম্মতভাবে নজরদারির কার্যে ব্যবহৃত প্রযুক্তিসমূহ আধুনিকীকরণের কাজসমুহ ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান,পরিচালক, এনটিএমসি অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করে দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করে চলেছে। 
আর তাই এনটিএমসি'র চলমান এলআই প্রকল্পের কাজের বিষয়ে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি)’র কনফারেন্স রুমে পরিচালক, এনটিএমসি'র সভাপতিত্বে দেশের  সকল মোবাইল অপারেটরদের চীফ এক্সিকিউটিভ অফিসার(সিইও)-সহ অন্যান্য উচ্চপদস্থ প্রতিনিধিগন, মোবাইল অপারেটরস এসোসিয়েশন অফ বাংলাদেশ(অ্যামটব) প্রতিনিধি এবং প্রকল্প সংশ্লিষ্ট সকলের মধ্যে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সমন্বয় সভায় এনটিএমসি’র অন্যান্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন। সভায় মোবাইল অপারেটরদের সহিত সমসাময়িক বিষয়সমূহের পাশাপাশি ভবিষ্যতে মোবাইল অপারেটর কর্তৃক প্রকল্পিত সিস্টেমের সাথে ইন্ট্রিগ্রেশন সলিউশন নিয়েও আলোকপাত করা হয়। এছাড়াও নির্ধারিত সময়সীমার মধ্যে সকল কাজ সম্পাদনের নিমিত্তে মোবাইল অপারেটরদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট সর্বাত্মক সহযোগিতার আহ্বানের প্রেক্ষিতে ইতিবাচক সাড়া পাওয়া যায়। 
  • 12 September 2018